বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
পুলিশের হেফাজতে ববি সমন্বয়ক শুভসহ ১২ শিক্ষার্থী

পুলিশের হেফাজতে ববি সমন্বয়ক শুভসহ ১২ শিক্ষার্থী

বরিশাল রিপোর্টঃ কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক সুজয় শুভসহ ১২ শিক্ষার্থীকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গেট থেকে আটক করেছে পুলিশ।  আজ বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ববির প্রধান গেট দিয়ে প্রবেশের সময় তাদের আটক করা হয়।

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে হেফাজতে নেওয়া হয়েছে ,পুলিশের দাবি। পাশাপাশি বিশ্ববিদ্যালয় এলাকায় মহড়া দিচ্ছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। এ ছাড়া ক্যাম্পাসের সামনে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। পুলিশ হেফাজতে থাকা শিক্ষার্থীরা হলেন– কোটা সংস্কার আন্দোলনের ববি সমন্বয়ক সুজয় শুভ, তমাল, সুজন মাহমুদ ও ভূমিকা সরকারসহ ১২ জন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের সমন্বয়ে দেশব্যাপী ছাত্র হত্যা এবং শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ছাত্র-শিক্ষক সংহতির কর্মসূচিতে যোগ দিতে তারা এসেছিলেন। এ সময় শিক্ষার্থীরা মিছিলের চেষ্টা করলে পুলিশ সেখান থেকে সাতজনকে আটক করে। পরে ক্যাম্পাসে প্রবেশের সময় আরও পাঁচজনকে আটক করা হয়।

এ ঘটনার পর ক্যাম্পাসের সামনে ছাত্রলীগ  নেতৃত্বে ১৫-২০ জন অবস্থান নেয়। তারা বলেন, সরকার কোটা সংস্কার করে প্রজ্ঞাপন দিয়েছে। তারপরও কিছু শিক্ষার্থী অসৎ উদ্দেশে ক্যাম্পাসে জড়ো হয়েছিল। তাই ক্যাম্পাসে যে কোনো অপতৎপরতা ঠেকাতে তারা অবস্থান নিয়েছে।

বরিশাল নগর পুলিশের বন্দর থানার ওসি আবদুর রহমান মুকুল বলেন, কারফিউ চলাকালে সভা-মানববন্ধনসহ জনসমাগম নিষিদ্ধ। তারপরও একটি কর্মসূচির জন্য শিক্ষার্থীরা জড়ো হচ্ছিল। তাদের ওপর আক্রমণ হতে পারে। তাই শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে তাদের হেফাজতে নেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana